1. hossainahmednumanbd@gmail.com : admin : হোসাইন আহমদ
  2. Chilauranews@gmail.com : হোসাইন আহমদ : হোসাইন আহমদ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা চিলাউড়া
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা চিলাউড়া

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩
CFB71CF5 1D2E 47CB BE24 5D39391CB752

আজ অমর একুশে ফেব্রুয়ারি ২০২৩ ইং

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা

স্থান-চিলাউড়া উচ্চ বিদ্যালয়  জগন্নাথপুর, সুনামগঞ্জ

উক্ত স্বভাবযাত্রায় অংশগ্রহণ করেন ৫ নং চিলাউড়া হলদিপুর ইউনিয়ন এর সাবেক চেয়ারম্যান হারানোর রশিদ ও এলাকার অনেক মুরুব্বিয়ান ও স্কুলের শিক্ষকরাও ছাত্র, ছাত্রী

জগন্নাথপুর উপজেলা চিলাউড়া একটি ঐতিহ্যবাহী গ্রাম। এই গ্রামের অনেক  জ্ঞানীগুণী  রাজনৈতিক বর্গ মানুষ বসবাস করে  চাকরিজীবী, অনেক প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও অসংখ্য প্রবাসী।

আমাদের সেই ঐতিহ্যবাহী গ্রামে পাঁচটি  প্রাথমিক বিদ্যালয় ও দুইটি আলিয়া মাদ্রাসা একটি কমিমাদ্রাসা  একটি কেজি স্কুল ও একটি উচ্চ বিদ্যালয়। আমাদের গ্রামে মোট ১০ টি শিক্ষা  প্রতিষ্ঠান   থাকলে কোন শিক্ষা  প্রতিষ্ঠান একটি শহীদ মিনার নেই।   ভাষা, দিবস, স্বাধীনতা দিবস, বুদ্ধিজীবী দিবস, বিজয়  দিবস,  শহিদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য  কোন শহীদ মিনার এই   গ্রামে।

আন্তর্জাতিক ভাষা দিবস  চিলাউড়া উচ্চ বিদ্যালয় আয়োজন করে বাঁশ দিয়ে অস্থায়ী শহীদ মিনার তৈরি করে শ্রদ্ধা জ্ঞাপন করে। এই  শহীদ মিনার তৈরিতে সরকারি বরাদ্দ না থাকায় সামাজিক ভাবেই চিলাউড়া উচ্চ বিদায়ের তৈরি করে।  আমাদের গ্রামে এমন সচ্ছল ব্যক্তি অভাব নেই অথচ এখনও আমাদের  গ্রামে একটি বিদ্যালয়ে শহীদ মিনার নেই। এটা আমাদের জন্য লজ্জার।

আমাদের চিলাউড়া গ্রামের প্রবাসী ভাই ও গ্রামের গণ্যমান্য ব্যক্তি কাছে আমার একটাই দাবি। এই লজ্জায় আর থাকতে চাই না। আপনাদের সামান্য সহযোগিতা ই পারে আমাদের গ্রামের বিদ্যালয়ে একটি শহীদ মিনার তৈরি করে পারেন।

আগামী বছর ২১শে ফেব্রুয়ারির আগেই আমরা চিলাউড়া গ্রামে চিলাউড়া উচ্চ বিদায়ের পাঙ্গনে পাকা শহীদ মিনার দেখতে চাই এই হউক আমাদের অঙ্গীকার।

মো: আবু বক্কর

সাবেক ভিপি

চিলাউড়া উচ্চ বিদায়ের

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০১৮-২০২৪ চিলাউড়া.কম